মাহফুজ আনামের সাংবাদিকতা ছাড়া উচিৎ: প্রধানমন্ত্রী

ইশতিয়াক আহমেদ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সাবেক সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে দুইটি পত্রিকা ডিজিএফআইয়ের লিখে দেওয়া মিথ্যা সংবাদ ছাপিয়ে সে সময় রাজনীতি থেকে আমাকে এবং খালেদাকে চিরদিনের জন্য সরিয়ে দেওয়ার জন্য চেষ্টা চালিয়েছে। আর ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম আমাকে দুর্নীতিবাজ বানানোর জন্য বহু চেষ্টা করেছিলেন। এটা তিনি (মাহফুজ আনাম) স্বীকারও করেছেন যে, ডিজিএফআইয়ের চাপে তিনি সেসব নিউজ ছেপেছিলেন। এখন ভুল স্বীকার করায় তাকে সাংবাদিকতা ছেড়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি।

সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা অভিযোগ করে বলেন, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম আমাকে দুর্নীতিবাজ প্রমাণে বার বার মিথ্যা সংবাদ ছাপছিলেন। এখন ভুল স্বীকার করায় তাকে সাংবাদিকতা ছেড়ে দেওয়ার আহ্বান জানাই।

সাবেক সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মাইনাস টু ফর্মুলার মাধ্যমে তাকে ও খালেদা জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করার ষড়যন্ত্রের সঙ্গে দুই পত্রিকার সম্পাদক জড়িত ছিলেন কি-না, প্রশ্ন তুলেছেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, মাহফুজ আনাম এখন ভুল স্বীকার করেছেন। তাই তার পদত্যাগ করে সাংবাদিকতা থেকে সরে আসা উচিৎ।