গণশুনানির আয়োজন করছে বিটিআরসি

সালাহউদ্দিন আহমেদ রাজন: কল ড্রপ, ভয়েস কল ও ইন্টারনেটের বিভিন্ন বান্ডেল প্যাকেজ ও মূল্য সম্পর্কে জনগণের মতামত জানতে প্রথমবারের মতো গণশুনানির আয়োজন করেছে বাংলাদেশ টেলি যোগাযোগ রেগুলেটরি কমিশন (বিটিআরসি)। আগামী ২২ নভেম্বর (মঙ্গলবার) এ গণশুনানি অনুষ্ঠিত হবে।

গণশুনানিতে মোবাইল অপারেটরদের কল ড্রপ ও বিভিন্ন প্যাকেজের (ভয়েস ডাটা, বান্ডেল) মূল্য সম্পর্ক অভিযোগ ছাড়াও বায়োমেট্রিক সিম, সাইবার অপরাধ, মোবাইল ফোনে হুমকি, ফেইসবুক ব্যবহার নিরাপত্তা ইত্যাদি বিষয়ে বিটিআরসি কর্মকর্তাদের সরাসরি প্রশ্ন করা যাবে। অভিযোগ শুনে তাৎক্ষণিক উত্তর দেবেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শুনানিতে অংশ গ্রহণে আগ্রহীরা বিটিআরসির কল সেন্টারে ফোন করে (শর্ট কোড-২৮৭২) অথবা বিটিআরসির ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণ করে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের শেষ তারিখ ছিল ১৭ নভেম্বর (বৃহস্পতিবার)।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বসাশিত সংস্থার সংশিষ্ট কর্মকর্তা কর্মচারী, টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, মোবাইল ব্যবহারকারী, ভোক্তা সংঘের প্রতিনিধি, আইনজীবী, শিক্ষক, গবেষক, গণমাধ্যম কর্মী ও সংশ্লিষ্ট পেশাজীবীদের জন্যে নিবন্ধন উন্মুক্ত রাখা হয়েছে।