শঙ্কার মধ্যেও চলছে উইকেট প্রস্তুতির কাজ

মো: জোনায়েত হোসেন: গত দুই দিন ধরে সারাদেশের আকাশজুড়ে ঘোলাটে মেঘ। তার সাথে কখনও আবার কিছুক্ষণ পর পরই হচ্ছে বৃষ্টি। এরই মাঝে শুক্রবার হয়েছে বিপিএলের প্রথম এলিমিনেটর ও কোয়ালিফাই ম্যাচ হয়ে গেছে মিরপুরে। বৃষ্টি চোখ রাঙালেও শেষ পর্যন্ত ম্যাচ হয়েছে।

গতকালও (শনিবার) সকাল থেকে রাত পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের প্রায় সর্বত্র থেমে থেমে বৃষ্টি। কখনো ইলশে গুড়ি, টিপ টিপ। আবার কোন সময় মাঝারি বর্ষণে পথ ঘাট, ভিজে একাকার। বছরের এ সময়ে বৃষ্টি-বাংলাদেশে নুতন নয়। আগেও হয়েছে বহুবার।

আজ দ্বিতীয় কোয়ালিফায়ার। যেখানে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্স। ওই ম্যাচের বিজয়ী দল পৌঁছে যাবে ফাইনালে। বিজয়ী দল ১২ ডিসেম্বর শেরে বাংলায় ফাইনালে ঢাকা ডায়নামাইটসের প্রতিপক্ষ হবে। এমন সমীকরণ যখন সামনে, ঠিক তখনই বাধা হয়ে দেখা দিয়েছে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাসে আজ সারা দিনই প্রায় বৃষ্টির কথা বলা হয়েছে। কখনো হালকা, আবার কোন কোনো সময় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সকালে ভারী বৃষ্টি হলেও দুপুরের দিক থেকে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি নেই। ফলে মিরপুরের মাঠ ও উইকেট প্রস্তুত করতে ব্যাস্ত হয়ে পরেন মাঠকর্মীরা। পুরোদমে চলছে উইকেটের কাজ। পাশাপাশি চলছে আউটফিল্ড প্রস্তুতেরও কাজ। তবে বৃষ্টি বাগড়া না দিলে দর্শকরা একটি দুর্দান্ত ম্যাচেরই আশা করছেন। যদি শেষ পর্যন্ত ম্যাচটি নাই হয় তবে পয়েন্ট এগিয়ে থাকার সুবাদে ফাইনালে ঢাকার প্রতিপক্ষ হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।